বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৪:৫৫ পূর্বাহ্ন

করোনা আক্রান্ত এক লাখ ৪২ হাজার, মৃত ৭৯৮

করোনা আক্রান্ত এক লাখ ৪২ হাজার, মৃত ৭৯৮

স্বদেশ ডেস্ক:

মহামারী করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে এক লাখ ৪২ হাজার ৬৪০ জন। মারা গেছে ৭৯৮ জন মানুষ।

গতকাল মঙ্গলবার আক্রান্ত হয়েছিল এক লাখ তিন হাজার ১৬১ জন। মারা গেছে এক হাজার ৭৬৯ জন মানুষ।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বুধবার সকাল ১০টা পর্যন্ত বিশ্বব্যাপী মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৭ কোটি ৯৯ লাখ ৭২ হাজার ১৮৭ জনে। মোট মৃতের সংখ্যা ৬৮ লাখ ১৮৯ জনে পৌঁছেছে। আর সুস্থ হয়েছে ৬৫ কোটি ২৮ লাখ ৪৫ হাজার ৫৯২ জন।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ কোটি ৫২ লাখ ৮৫ হাজার ৩৪৭ জনে। মোট মারা গেছে ১১ লাখ ৪৫ হাজার ৬৬১ জন।

তালিকায় আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে আছে ভারত। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন চার কোটি ৪৬ লাখ ৮৬ হাজার ৩৭১ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৩০ হাজার ৭৭১ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে চতুর্থ স্থানে আছে ফ্রান্স। মোট আক্রান্ত হয়েছে তিন কোটি ৯৬ লাখ ২২ হাজার ২৩১ জন। আর মারা গেছে এক লাখ ৬৪ হাজার ৯৬৩ জন।

এরপর আক্রান্তে চতুর্থ ও মৃত্যুতে পঞ্চম স্থানে আছে জার্মানি। আক্রান্ত হয়েছে মোট তিন কোটি ৮১ লাখ ৪৪ হাজার ৩৩ জন মানুষ। আর মৃত্যু হয়েছে এক লাখ ৬৭ হাজার ৯৫১ জনের।

তালিকায় আক্রান্তে পঞ্চম ও মৃত্যুতে দ্বিতীয় ব্রাজিল। আক্রান্ত হয়েছে তিন কোটি ৭০ লাখ ৫২ হাজার ৯৩৬ জন। মারা গেছে ছয় লাখ ৯৯ হাজার ৮৭ জন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877